বাংলা কবিতা [আমি হতে চাই ] জিবনে মানুষ হওয়ার জন্য এই কবিডাটি সবার প্রয়োজন

 ,,,,,,,,,,,আমি হতে চাই,,,,,,,,
লেখক:মোঃজাহাঙ্গীর আলম

আমি হতে চাই প্রভাতের সূর্য
পাহাড় সমান বুকে ধৈর্য্য ।
আমি হতে চাই লড়াকু হিংস্র
ধর্ষক করি সব ধ্বংস।
আমি হতে চাই সত্যের সঙ্গি
নিকেশ করিতে পারি জঙ্গি।
আমি হতে চাই সাহসী যোদ্ধা
দেশপ্রেমী পেলে করি শ্রদ্ধা।

আমি হতে চাই নির্ভীক ভক্ত,
দেশের তরে দিব রক্ত।
আমি হতে চাই ন্যায়ের সঙ্গ
মিথ্যা আইন করি ভঙ্গ,
আমি হতে চাই নবোদ্যম দৃশ্য,
মাদক পুড়িয়ে করি ভৎর্স।
আমি হতে চাই নির্ভয় বীর
ছিড়িতে পারি ধর্মদ্বেষীর শির।




আমি হতে চাই অস্থির পরার্থ,
তারুণ্য গড়িতে পারি ভূতার্থ,
আমি হতে চাই পুষ্পের গন্ধ,
মুছে দিব জগতের মন্দ,
আমি হতে চাই গগনের বৃষ্টি,
নিত্য নব্য করি সৃষ্টি।
আমি হতে চাই বিদায়ী কান্না
বিলিয়ে দিব সুখের বন্যা,

আমি হতে চাই নিশিত প্রার্থনা
করি না কাউরে ভর্ৎসনা,
আমি হতে চাই স্বর্গীয় ফুল
ক্ষমা করি সকলের ভুল।
আমি হতে চাই নিষ্ঠুর প্রতিঘাতী,
নিপীড়িত হয় যদি জাতি।
আমি হতে চাই যুদ্ধের ময়দান
অপরাধী হও সবে সাবধান।।।সাবধান,,,,সাবধান
লেখক  জাহাঙ্গীর আলম  

This Is The Newest Post


EmoticonEmoticon